মাসুদ শরীফ

  • বি স্মার্ট উইথ মুহাম্মাদ ﷺ

    01

    ⦿ লেখক: মাসুদ শরীফ

    ⦿ প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশনস

    ⦿ বিষয়: সীরাতে রাসুল (ছাঃ)

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ৭ম এডিশন-২০২৩খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ১৪৪ পৃষ্ঠা


    এই বইয়ে নবীজীর নবুওয়াতের পূর্ববর্তী জীবনের এমন এমন তথ্য আছে, সেগুলো হয়তো আমরা জানতাম না। এমন বই আমাদের দেশে খুবই কম। তরুন নবীজীর সততা, কর্মে মুগ্ধ হয়ে মক্কাবাসী তাকে “আল আমিন” (বিশ্বস্ত, সত্যবাদী) উপাধিতে ভূষিত করেন, তখন তিনি নবী ছিলেন না। আল্লাহ তা’আলা বলেন, “রাসূলের মাঝে রয়েছে তোমাদের জন্য ভালো ভালো উদাহরন”। তিনি শিশু ছিলেন, খেলাধুলা করেছেন, মরুভূমিতে দৌড়াদৌড়ি করেছেন-শিশুরা যেনো এটা কল্পনাই করতে পারে না। তিনি কিশোর ছিলেন, সততার সাহায্যে চাচার সাথে বিভিন্ন জায়গায় গিয়ে ব্যবসা করেছেন, নিন্দনীয়-খারাপ কাজ থেকে ছেটোথেকেই বিরত ছিলেন, তার পূর্বপুরুষদের মতো সমাজে নিজের কর্মের প্রভাব বিস্তার করেছিলেন। বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় ছোটথেকেই স্মার্ট হয়ে ওঠার সুনিপুণ গল্পগুলো লেখক এই বইয়ে ফুটিয়ে তুলেছেন। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 190.00৳ 195.00
  • দুআ বিশ্বাসীদের হাতিয়ার

    01

    ⦿ লেখক: ড. ইয়াসির ক্বাদি

    ⦿ প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশনস

    ⦿ বিষয়: দু’আ, দুরুদ ও যিকর

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ২য় এডিশন-২০২১খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ২১৬ পৃষ্ঠা


    দুআ নিয়ে সকল অজ্ঞতা এবং ভ্রান্তি নিরসন করে, দুআর গুরুত্ব এবং মাহাত্ম সম্পর্কে আমাদের সচেতন করার চমৎকার একটা প্রয়াস ড. ইয়াসীর ক্বাদীর ‘Dua: The Weapon of Believers’ বইয়ের অনুবাদ ‘দুআ বিশ্বাসীদের হাতিয়ার’ নামক বইটি। প্রচলিত অন্য সব দুআর বই থেকে ভিন্ন বইটি দুআর কোন সংকলন নয়। দুআর মর্যাদা, নিয়ম এবং কবুলের আদবকেতার প্রামাণ্য গ্রন্থ এটি। দুআর গুরুত্ব, মাহাত্ম, প্রয়োজনীয়তা নিয়ে নানা সময়ে লেখা আলীমদের বইয়ের সারনির্যাসকে নিজের ভাষায় সহজ করে গুছিয়ে লিখেছেন ড. ক্বাদী। ইংরেজি থেকে বইটির অনুবাদ করেছেন মাসুদ শরীফ। বইটিতে পাঠকদের বোঝার সুবিধার্তে পুরো বইটাকে বিভিন্ন শিরোনাম, উপ-শিরোনামে ভাগ করে আলোচনা করা হয়েছে। প্রথমেই রয়েছে কিছু বুনিয়াদি বিষয় শিরোনামে আলোচনা। দুআ কি, ইবাদাত হিসেবে দুআ, দুআর সাথে ঈমাণের সম্পর্ক, আল্লাহ ছাড়া আর কারো কাছে দুআ করা যাবে কিনা ইত্যাদি বিষয়ে বলা হয়েছে। দ্বিতীয় অধ্যায়ে আলোচনা করা হয়েছে দুআর ধরন নিয়ে। তৃতীয় অধ্যায়ের শিরোনাম দুআর মর্যাদা ও ফায়দা। এখানে দুআর মর্যাদা, গুরুত্ব, প্রয়োজনীতা নিয়ে আলোচনা করা হয়েছে। অন্যসব ইবাদাতের মত দুআর জন্যও রয়েছে কতগুলো অবশ্য পালনীয় শর্ত, যেগুলো পূরন না করলে দুআ কবুল হয় না। এসব নিয়েই তৃতীয় অধ্যায় দুআর কিছু শর্ত। দুআ কবুলের জন্য দুআ করার সময় কিছু কাজ করতে হয়। সেগুলো নিয়ে আলোচনা করা হয়েছে দুআর আদবকেতা শিরোনামে চতুর্থ অধ্যায়ে। দুআর সাথে বেমানান এবং আল্লাহর অপছন্দনীয় কাজ গুলো নিয়ে আলোচনা করা হয়েছে দুআর সময় যা করা ঠিক নয় শিরোনামে। দুআ করার সুবর্ণ সময়। কিছু বিশেষ সময় আছে যখন দুআ কবুল হয়। হাদীসে বর্ণিত হয়েছে এ সময়গুলোর কথা। সেই সময়গুলো নিয়েই এই অধ্যায়ের আলোচনা। মুমিনের জীবনে এমন কিছু পরিস্থিতি আসে যখন আল্লাহ তার দুআ কবুল করে নেন। দুআ কবুলের সম্ভাবনাময় পরিস্থতি-তে এসেছে তারই বর্ণনা। দুআ কবুল না হওয়ার কারণগুলো গুলো নিয়ে আলোচনা করা হয়েছে ‘দুআ কবুল হওয়ার পথে প্রতিবন্ধকতা’ শিরোনামে। ‘দুআ কবুলে দেরি হওয়ার কারণ’ শিরোনামে আলোচনা করা হয়েছে যেসব কারণে দুআ কুবল হতে দেরি হয় সে সমস্ত কারণগুলো নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও দুআর কিছু অনুমোদিত বিষয়, উসিলা, দুআর সাথে তাকদীরের সম্পর্ক, দুআর বিবিধ বিষয়াবলি, দুআর মাঝে বিদআত, দুআ সংক্রান্ত কিছু দুর্বল হাদীস প্রভৃতি বিষয় নিয়ে আলোকপাত করা হয়েছে। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 250.00৳ 260.00
  • হালাল বিনোদন

    01

    ⦿ লেখক: মাসুদ শরীফ

    ⦿ প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশনস

    ⦿ বিষয়: ইসলামি বিধি-বিধান

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ৪র্থ এডিশন-২০১৮খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ৭৯ পৃষ্ঠা


    ইসলামে কি বিনোদন বলে কিছু নেই? হ্যাঁ অবশ্যই আছে। তবে কেউ কেউ তাদের ব্যক্তিগত কামনার চরিতার্থে বিনোদনকে বাড়াবাড়ি পর্যায়ে নিয়ে গেছেন। বিশেষ করে বর্তমান আধুনিক এ যুগে বিনোদন শিল্প এখন শীর্ষে অবস্থান করছে। বিনোদনের এত এত সব উপকরণ ছড়িয়ে আছে যে, কেউ চাইলে সারাজীবন শুধু বিনোদনের মধ্যে থেকেই কাটিয়ে দিতে পারবে। দিন দিন মানুষ সেদিকেই যাচ্ছে। মানুষ আজ টাকা আর বিনোদনকে তার উপাস্য হিসেবে গ্রহণ করে পূজা করছে। বিনোদনের শত শত মাধ্যম। বন্যার পানির মতো বিনোদনের হাজারো উপকরণ আসছে। জায়গা করে নিচ্ছে হাতের মুঠোয়। পানি জীবন ধারণের জন্য অপরিহার্য। কিন্তু সেই পানি যদি বিশুদ্ধ না-হয়, ফোটানো না-হয়, তাহলেই সেটাই হয়ে উঠতে পারে জীবনঘাতি। এই বইতে একটা ফিল্টার দেওয়া হয়েছে যা দিয়ে আপনি ভালো আর খারাপ বিনোদনের উপকরণগুলো আলাদা করতে পারবেন নিজেই। পরিশেষে, মুসলিম হিসেবে বিনোদনই আমাদের শেষ কথা নয়। এটা আল্লাহর দেওয়া একটা অনুগ্রহ মাত্র। জীবনের অর্থ আরও ব্যাপক, উদ্দেশ্য আরও মহৎ। আল্লাহর নির্ধারিত সীমারেখার মধ্যে থেকে মানুষ তার চাহিদা বৈধভাবে পূরণ করতে পারে। বিনোদন তেমনই একটি চাহিদা। তাই আনন্দের পরিশুদ্ধ মাধ্যমগুলো নিয়ে মেতে উঠুন হালাল বিনোদনে। আর এটার জন্য সহায়ক ভূমিকা পালন করবে এই “হালাল বিনোদন” বইটি। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 115.00৳ 120.00

Main Menu