হাটবাজার৩৬৫.কম

  • Dhaka, Bangladesh
  • 4.15 rating from 130 reviews
    01
24Products found
View
Filter
  • বি স্মার্ট উইথ মুহাম্মাদ ﷺ

    01

    ⦿ লেখক: মাসুদ শরীফ

    ⦿ প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশনস

    ⦿ বিষয়: সীরাতে রাসুল (ছাঃ)

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ৭ম এডিশন-২০২৩খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ১৪৪ পৃষ্ঠা


    এই বইয়ে নবীজীর নবুওয়াতের পূর্ববর্তী জীবনের এমন এমন তথ্য আছে, সেগুলো হয়তো আমরা জানতাম না। এমন বই আমাদের দেশে খুবই কম। তরুন নবীজীর সততা, কর্মে মুগ্ধ হয়ে মক্কাবাসী তাকে “আল আমিন” (বিশ্বস্ত, সত্যবাদী) উপাধিতে ভূষিত করেন, তখন তিনি নবী ছিলেন না। আল্লাহ তা’আলা বলেন, “রাসূলের মাঝে রয়েছে তোমাদের জন্য ভালো ভালো উদাহরন”। তিনি শিশু ছিলেন, খেলাধুলা করেছেন, মরুভূমিতে দৌড়াদৌড়ি করেছেন-শিশুরা যেনো এটা কল্পনাই করতে পারে না। তিনি কিশোর ছিলেন, সততার সাহায্যে চাচার সাথে বিভিন্ন জায়গায় গিয়ে ব্যবসা করেছেন, নিন্দনীয়-খারাপ কাজ থেকে ছেটোথেকেই বিরত ছিলেন, তার পূর্বপুরুষদের মতো সমাজে নিজের কর্মের প্রভাব বিস্তার করেছিলেন। বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় ছোটথেকেই স্মার্ট হয়ে ওঠার সুনিপুণ গল্পগুলো লেখক এই বইয়ে ফুটিয়ে তুলেছেন। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 190.00৳ 195.00
  • দাম্পত্য রসায়ন

    01

    ⦿ লেখক: ড. ইয়াসির ক্বাদি

    ⦿ প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশনস

    ⦿ বিষয়: দাম্পত্য জীবন

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ১ম এডিশন-২০২১খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ৬৪ পৃষ্ঠা


    সঙ্গীর মনের প্রতিটি ভাঁজে বিচরণ ও উপলব্ধি এবং তার হৃদয়-পাতাকে অধ্যয়ন করা দাম্পত্য সুখের অপরিহার্য শর্ত। স্বামী-স্ত্রীর শারীরিক ও মানসিক বৈশিষ্ট্য ও গঠন সৃষ্টিগতভাবেই ভিন্ন। এই দুই ভিন্ন সত্তা যখন একই ধ্যানের মৃণাল ধরে জীবন সাজাতে সংকল্পবদ্ধ হয়, তখন পরস্পরের গতি-প্রকৃতি সম্পর্কে অবগত হওয়া আবশ্যক হয়ে পড়ে। অন্যথায় দাম্পত্যজীবনের উষ্ণ লেনাদেনাকে যান্ত্রিক ও আরোপিত বলেই মনে হয়। ‘দাম্পত্য রসায়ন’ পাঠকের চিন্তা ও বোঝাপড়ায় এমন এক বোধ দিতে চায়, যা সঙ্গীর মনের ভাষা পড়তে সহায়ক হবে। দাম্পত্য সম্পর্ক প্রাণোচ্ছল করতে ‘দাম্পত্য রসায়ন’ পুস্তিকাটি হতে পারে স্বামী-স্ত্রীর দারুণ এক টোটকা। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

  • মুসলিম চরিত্র

    01

    ⦿ লেখক: শায়খ মুহাম্মাদ আল গাজ্জালি

    ⦿ প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশনস

    ⦿ বিষয়: ব্যক্তিগত জীবনবিধান

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ৬ষ্ঠ এডিশন-২০২৩খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ১৯৯ পৃষ্ঠা


    পার্থিব জীবনে আমরা মুসলমান হিসেবে বিক্ষিপ্তভাবে অনেক চরিত্রকে অবলোকন করেছি। আদর্শ মুসলমানের চরিত্র কেমন হবে, তা না জানার চেষ্টা করেছি, আর জেনে থাকলেও না তা বাস্তবায়ন করেছি। আর সেই সাথে আমরা হারিয়েছি নৈতিক মূল্যবোধ। লেখক এই দূর্বলতা দূর করতেই এই বইটিতে আদর্শ মুসলমানের চরিত্রের প্রতিচ্ছবি ফুটিয়ে তুলেছেন। ইসলামে চরিত্র ও কর্ম নামক শব্দটির গুরুত্ব অনেক বেশি। চরিত্র ও কর্ম হলো কথা অনুযায়ী কাজ। একজন মুসলমান হিসেবে আমরা আমাদের আদর্শ চরিত্রকে অবলীলাক্রমে ভুলে যাচ্ছি। নৈতিক চরিত্র ছাড়া ঈমান পরিপূর্ণ হতে পারে না। যার চরিত্র যত সুন্দর তার ঈমানও তাতটাই পূর্ণাঙ্গ এবং পরিপক্ক। আমরা নৈতিক চরিত্রের দূর্বলতা দূর করতে না পারলে কাঙ্ক্ষিত সফলতা পাব না। একজন মুসলমান হয়ে আমরা অধিকাংশই গড়পড়তা চরিত্র নিয়ে চলি। এ কারণেই আমরা সালাত, সিয়াম পালন শেষেও নানাবিধ দূরাচারে লিপ্ত। আমানত খেয়াতন করি। ওয়াদা পালন করতে পারিনা। সর্বদা কাজে -কর্মে নিজেকে বাটপার, প্রতারক, ধান্দাবাজ প্রমাণ করি। এই বইটি পড়লে চরিত্র সংশোধন করে উজ্জ্বল এবং আদর্শ চরিত্রের অধিকারী হওয়া সম্ভব। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 245.00৳ 250.00
  • স্টোরি অব বিগিনিং

    01

    ⦿ লেখক: ওমর সুলেইমান

    ⦿ প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশনস

    ⦿ বিষয়: পরকাল ও জান্নাত-জাহান্নাম

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ২য় এডিশন-২০২১খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ২৪০ পৃষ্ঠা


    ‘স্টোরি অব বিগিনিং’ বইটা অসাধারণ একটি বই। পৃথিবী সৃষ্টির আগে গোটা জগত কেমন ছিল? এর সূচনা কীভাবে হলো? সৃষ্টির শুরুতে আমরা কোথায় ছিলাম? আদম আ.-এর সৃষ্টির আগে পৃথিবীটাই-বা কেমন ছিল? ইত্যাদি ইত্যাদি বিষয়ে জনপ্রিয় দা’ঈ ইলাল্লাহ ওমর সুলেইমান ‘The Beginning and The Ending’ শিরোনামে ৭০ পর্বের একটি সিরিজ বক্তব্য প্রদান করেন। ইবনে কাসিরের বিখ্যাত ‘আল বিদায়া ওয়ান নিহায়া’ গ্রন্থের ওপর ভিত্তি করে এই সিরিজ বক্তব্য তিনি এক বছর ধরে ধারাবাহিকভাবে উপস্থাপন করেছেন। প্রাথমিকভাবে সৃষ্টির ইতিহাস প্রসঙ্গে আমরা যা জানি এবং এর বাইরে আরও যেসব বার্তা আছে, সেগুলোও ধারবাহিকভাবে আলোচনায় নিয়ে আসা হয়েছে। বিশেষ করে হাশরের দিন, হাশরের দিন সম্পর্কিত বিজ্ঞান, জান্নাত, জাহান্নামের বিষয়গুলো খুবই চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়েছে। কীভাবে মানুষ, বিশাল পৃথিবী, ভূমণ্ডল, নভোমণ্ডল, ফেরেশতা, জিন, প্রাণিকুল সৃষ্টি হলো, সে প্রসঙ্গে অত্যন্ত প্রাণবন্ত আলোচনা করা হয়েছে। রাসূল ﷺ-এর জীবনের নানা অধ্যায় তুলে ধরা হয়েছে অনুপম ভঙ্গিতে। রাসূল ﷺ-এর ওফাতপরবর্তী শতাব্দীগুলোতে ঘটে যাওয়া বেশকিছু গুরুত্বপূর্ণ ঘটনা; বিশেষত সেই শতাব্দীতে উল্লেখযোগ্য ঘটনাসমূহের সাথে ইসলামের ইতিহাস কীভাবে আবর্তিত হলো, তাও আলোচিত হয়েছে। তার সাথে যোগসূত্র স্থাপন করে খুবই সাবলীল ভাষায় বর্তমান সময়টাকেও পর্যবেক্ষণ করা হয়েছে। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 240.00৳ 245.00
  • হালাল বিনোদন

    01

    ⦿ লেখক: মাসুদ শরীফ

    ⦿ প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশনস

    ⦿ বিষয়: ইসলামি বিধি-বিধান

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ৪র্থ এডিশন-২০১৮খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ৭৯ পৃষ্ঠা


    ইসলামে কি বিনোদন বলে কিছু নেই? হ্যাঁ অবশ্যই আছে। তবে কেউ কেউ তাদের ব্যক্তিগত কামনার চরিতার্থে বিনোদনকে বাড়াবাড়ি পর্যায়ে নিয়ে গেছেন। বিশেষ করে বর্তমান আধুনিক এ যুগে বিনোদন শিল্প এখন শীর্ষে অবস্থান করছে। বিনোদনের এত এত সব উপকরণ ছড়িয়ে আছে যে, কেউ চাইলে সারাজীবন শুধু বিনোদনের মধ্যে থেকেই কাটিয়ে দিতে পারবে। দিন দিন মানুষ সেদিকেই যাচ্ছে। মানুষ আজ টাকা আর বিনোদনকে তার উপাস্য হিসেবে গ্রহণ করে পূজা করছে। বিনোদনের শত শত মাধ্যম। বন্যার পানির মতো বিনোদনের হাজারো উপকরণ আসছে। জায়গা করে নিচ্ছে হাতের মুঠোয়। পানি জীবন ধারণের জন্য অপরিহার্য। কিন্তু সেই পানি যদি বিশুদ্ধ না-হয়, ফোটানো না-হয়, তাহলেই সেটাই হয়ে উঠতে পারে জীবনঘাতি। এই বইতে একটা ফিল্টার দেওয়া হয়েছে যা দিয়ে আপনি ভালো আর খারাপ বিনোদনের উপকরণগুলো আলাদা করতে পারবেন নিজেই। পরিশেষে, মুসলিম হিসেবে বিনোদনই আমাদের শেষ কথা নয়। এটা আল্লাহর দেওয়া একটা অনুগ্রহ মাত্র। জীবনের অর্থ আরও ব্যাপক, উদ্দেশ্য আরও মহৎ। আল্লাহর নির্ধারিত সীমারেখার মধ্যে থেকে মানুষ তার চাহিদা বৈধভাবে পূরণ করতে পারে। বিনোদন তেমনই একটি চাহিদা। তাই আনন্দের পরিশুদ্ধ মাধ্যমগুলো নিয়ে মেতে উঠুন হালাল বিনোদনে। আর এটার জন্য সহায়ক ভূমিকা পালন করবে এই “হালাল বিনোদন” বইটি। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 115.00৳ 120.00
  • ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রহিমাহুল্লাহ) স্যারের সকল বইয়ের প্যাকেজ

    01

    ⦿ লেখক: ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর

    ⦿ প্রকাশনী: আস-সুন্নাহ পাবলিকেশন্স

    ⦿ বিষয়: এক্সক্লুসিভ কম্বো প্যাকেজ

    ⦿ ভাষা: বাংলা এবং ইংরেজি

    ⦿ বই সংখ্যা: ৪২ টি

    ⦿ সাধারন মূল্য: ১০১৩০ টাকা

    ⦿ প্যাকেজ মূল্য: ৬৮০০ টাকা


    ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রহিমাহুল্লাহ) যিনি ছিলেন একাধারে একজন বাংলাদেশি ইসলামি ব্যক্তিত্ব, অধ্যাপক, গবেষক, লেখক, টিভি আলোচক, অনুবাদক, ভাষাবিদ, দাঈ ইলাল্লাহ, মুহাদ্দিস, মুফাসসির ও ফকীহ। তিনি ইসলামিক টিভি, এনটিভি, পিস টিভি, এটিএন বাংলা, চ্যানেল নাইন ইত্যাদি টিভি চ্যানেলে ও অন্যান্য বিভিন্ন গণমাধ্যমে ইসলামের সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করতেন। এমনকি তিনি আইটিভি ইউএস (মার্কি‌ন ইসলামি টেলিভিশন চ্যানেল)-এর উপদেষ্টা এবং কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল হাদিস ও ইসলামি শিক্ষা বিভাগের অধ্যাপকও ছিলেন। ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাকালীন তার অধীনে ১২ জন পিএইচডি এবং ৩০ জন এমফিল ডিগ্রি অর্জন করেন। ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রহিমাহুল্লাহ) ১৯৭৩ সালে ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা থেকে দাখিল, ১৯৭৫ সালে আলিম এবং ১৯৭৭ সালে ফাজিল পাশ করেন। এরপর ১৯৭৯ সালে সরকারি মাদ্রাসা-ই-আলিয়া থেকে হাদিস বিভাগে কেন্দ্রীয় কামিল পরীক্ষায় অংশগ্রহণ করে সারা দেশের মধ্যে ৮ম স্থান অর্জন করেন। মাদ্রাসায় অধ্যয়নের পাশাপাশি ১৯৮০ সালে মাগুরার সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করে যশোর বোর্ডে প্রথম স্থান অর্জন করেন এবং পুরস্কারস্বরূপ তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সঙ্গে নৌভ্রমণের সুযোগ পান। তিনি সৌদি আরবের রিয়াদ শহরের ইমাম মুহাম্মদ বিন সউদ ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে আরবি বিভাগে অনার্স এবং ১৯৯২ সালে উসুলে হাদিস বিভাগে মাস্টার্স সম্পন্ন করেন। ১৯৯৮ সালে কাওয়ায়েদুল লুগাতিল কোরআন বিষয়ের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। সেখানে অধ্যয়নরত অবস্থায় তিনি বর্তমান সৌদি বাদশা ও তৎকালীন রিয়াদের গভর্নর সালমান বিন আব্দুল আজিজের হাত থেকে পর পর দু’বার সেরা ছাত্রের পুরস্কার গ্রহণ করেন এবং চূড়ান্ত পরীক্ষায় ৯৬% নাম্বার পেয়ে প্রথম স্থান অধিকার করেন। সৌদি আরবে বাংলাদেশীদের মধ্যে আরবি ব্যাকরণ বিষয়ে তিনিই প্রথম ডক্টরেট উপাধি লাভ করেন। তিনি সৌদি আরবের কুল্লিয়াতুল লুগাতিল আরাবিয়া -তে প্রথম স্থান অর্জন করেছিলেন। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি ১৯৯৩ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত উত্তর রিয়াদ ইসলামিক সেন্টারে দাঈ, অনুবাদক ও দোভাষী হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে অনুবাদক হিসেবেও কাজ করেছেন। তিনি মুহাম্মদ বিন সউদ ইসলামি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নের পাশাপাশি কুরআন হিফজ সম্পন্ন করেন। ২০১৬ সালের ১১ মে, ৫৮ বছর বয়সে এক সড়ক দুর্ঘটনায় তিনি মৃত্যুবরণ করেন। ব্যক্তিগত গাড়িতে করে ঝিনাইদহ হতে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার পথে একটি মালবাহী ভ্যানের সাথে তার গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়ে সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। মহান আল্লাহ তাকে জান্নাতুল ফিরদাউস দান করুণ। আমিন। যাইহোক সমাজ সংস্কার, শিক্ষা, আল ফিকহ, আল হাদিস, তুলনামূলক ধর্মীয় আলোচনা, ইসলামি ঐক্য প্রভৃতি বিষয়ের উপর প্রচুর গ্রন্থ তিনি রচনা করেছেন। একজন মুসলিম হিসেবে কুরআন সুন্নাহ ভিত্তিক দ্বীনের সহি জ্ঞান অর্জন করতে তার লেখা বইয়ের কোন বিকল্প হয় না। এই লক্ষ্যেই হাটবাজার৩৬৫.কম আপনাদের কাছে নিয়ে এসেছে তার লেখা সকল বইয়ের এক্সক্লুসিভ কম্বো প্যাকেজ। প্যাকেজের বিস্তারিত নিচের টেবিলে উল্লেখ করা হলোঃ-

    নং বইয়ের নাম বইয়ের বিষয় পৃষ্ঠা দাম
    রাহে বেলায়াত সহীহ দুআ ও যিকির ৬৫৬ ৫৫০
    ইসলামী আকীদা ঈমান ও আকীদা ৬৪০ ৫৫০
    হাদীসের নামে জালিয়াতি প্রচলিত বানোয়াট হাদীস ৬৫৬ ৫৪০
    এহ্ইয়াউস সুনান সুন্নাত বনাম বিদআত ৫৭৬ ৫৪০
    আল ফিকহুল আকবর ঈমান ও আকীদা ৫৪৩ ৪৮০
    আল-মাউযূআত প্রচলিত বানোয়াট হাদীস ৫২৮ ৩৪০
    পোশাক, পর্দা ও দেহ-সজ্জা নারী-পুরুষ উভয়ের পর্দা ৩৬৮ ৩৬০
    পবিত্র বাইবেল পরিচিতি ও পর্যালোচনা তুলনামূলক ধর্মতত্ত্ব ৭৪৩ ৬০০
    খুতবাতুল ইসলাম জুমআর খুতবা ৪৮০ ৫৬০
    ১০ সালাত, দু’আ ও যিকর সহীহ দুআ ও যিকির ১৭৬ ২৪০
    ১১ ইসলামের নামে জঙ্গিবাদ ইসলামী আইন ও বিচারব্যবস্থা ২৭২ ২০০
    ১২ বাংলাদেশে উশর বা ফসলের যাকাত যাকাত ও ফিতরা ২৪০ ২৫০
    ১৩ মুসলমানী নেসাব দৈনন্দিন যিকর ওযীফা ১৯২ ১৮০
    ১৪ সালাতুল ঈদের অতিরিক্ত তাকবীর ছালাতের মাসআলা মাসায়েল ১১২ ৮০
    ১৫ সালাতের মধ্যে হাত বাঁধার বিধান ছালাতের মাসআলা মাসায়েল ১২৮ ৮০
    ১৬ কিয়ামুল লাইল ও তারাবীহ সালাতের রাকআত সংখ্যা ছালাতের মাসআলা মাসায়েল ৯৬ ৭০
    ১৭ সহীহ মাসনূন ওযীফা দৈনন্দিন যিকর ওযীফা ৮০ ৬০
    ১৮ দৈনন্দিন মাসনূন দুআ ও যিকর সহীহ দুআ ও যিকির ৩২ ৬০
    ১৯ রামাদানের সওগাত জুমআর খুতবা ৬৪ ৫০
    ২০ আল্লাহর পথে দাওয়াত তাবলীগের সুন্নাহ পদ্ধতি ৬৪ ৫০
    ২১ মুনাজাত ও নামায দু‘আ ও মুনাজাত ৬৪ ৫০
    ২২ শবে বরাত ফযিলত ও আমল লাইলাতুন নিসফি মিন শাবান ৬৪ ৪০
    ২৩ ঈদে মিলাদুন্নবী ঈদে মিলাদুন্নবী ৪৮ ৪০
    ২৪ হজ্জ্বে আধ্যাত্মিক শিক্ষা হজ্জ এবং উমরাহ ৪৮ ৪০
    ২৫ কুরবানী ও জাবীহুল্লাহ কুরবানী ৫৬ ৪০
    ২৬ কিতাবুল মোকাদ্দস, ইঞ্জিল শরীফ ও ঈসায়ী ধর্ম তুলনামূলক ধর্মতত্ত্ব ৮০ ৪০
    ২৭ এ ওম্যান ফ্রম ডেজার্ট আদর্শ নারীর জীবনী ৩২ ৪০
    ২৮ কুরআন-সুন্নাহর আলোকে জামাআত ও ঐক্য তাবলীগের সুন্নাহ পদ্ধতি ১৬ ২০
    ২৯ ফিকহুস সুনানি ওয়াল আসার-১ম খণ্ড ফতোয়া ও ফিকহ শাস্ত্র ৪৩২ ৩৬০
    ৩০ ফিকহুস সুনানি ওয়াল আসার-২য় খণ্ড ফতোয়া ও ফিকহ শাস্ত্র ৪৮০ ৩০০
    ৩১ ফিকহুস সুনানি ওয়াল আসার-৩য় খণ্ড ফতোয়া ও ফিকহ শাস্ত্র ৪৩২ ৩০০
    ৩২ ইযহারুল হক (১ম খণ্ড) তুলনামূলক ধর্মতত্ত্ব ৪৯৬ ৪৩০
    ৩৩ ইযহারুল হক (২য় খণ্ড) তুলনামূলক ধর্মতত্ত্ব ৫১২ ৪৩০
    ৩৪ ইযহারুল হক (৩য় খণ্ড) তুলনামূলক ধর্মতত্ত্ব ৫১২ ৪৩০
    ৩৫ জিজ্ঞাসা ও জবাব (১ম খণ্ড) ইসলামী প্রশ্নোত্তর ১৬০ ২০০
    ৩৬ জিজ্ঞাসা ও জবাব (২ খণ্ড) ইসলামী প্রশ্নোত্তর ২৫৫ ২৫০
    ৩৭ জিজ্ঞাসা ও জবাব (৩য় খণ্ড) ইসলামী প্রশ্নোত্তর ১৯২ ২২০
    ৩৮ জিজ্ঞাসা ও জবাব (৪র্থ খণ্ড) ইসলামী প্রশ্নোত্তর ২০৮ ২২০
    ৩৯ জিজ্ঞাসা ও জবাব (৫ম খণ্ড) ইসলামী প্রশ্নোত্তর ২০৮ ২২০
    ৪০ যুগের মহান দাঈ ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর ইসলামী ব্যক্তিত্ব ১১২ ২০০
    ৪১ মিম্বারের আহ্বান ১ জুমআর খুতবা ১৯০ ২০০
    ৪২ মিম্বারের আহবান ২ জুমআর খুতবা ১৭৪ ২২০

    অর্থাৎ ৪২টি বইয়ের সাধারন মূল্যঃ (৫৫০ + ৫৫০ + ৫৪০ + ৫৪০ + ৪৮০ + ৩৪০ + ৩৬০ + ৬০০ + ৫৬০ + ২৪০ + ২০০ + ২৫০ + ১৮০ + ৮০ + ৮০ + ৭০ + ৬০ + ৬০ + ৫০ + ৫০ + ৫০ + ৪০ + ৪০ + ৪০ + ৪০ + ৪০ + ৪০ + ২০ + ৩৬০ + ৩০০ + ৩০০ + ৪৩০ + ৪৩০ + ৪৩০ + ২০০ + ২৫০ + ২২০ + ২২০ + ২২০ + ২০০ + ২০০ + ২২০) = ১০১৩০ টাকা। কিন্তু ৪২টি বইয়ের প্যাকেজ মূল্য মাত্রঃ ৬৮০০ টাকা। তার মানে এই প্যাকেজটি কিনলে সেভ হবে ৩৩৩০ টাকা। আলহামদুলিল্লাহ। যাইহোক, আমরা আশা করি এই বইগুলো অধ্যয়নের মাধ্যমে একজন মানুষ দ্বীনের সঠিক জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেকে পরিবর্তন করে নিতে পারবে। এজন্য সকলের উচিত বইগুলো নিজের সংগ্রহে রাখা। স্পেশালি যারা সদ্য দ্বীনে ফেরা বা নিজেকে পরিবর্তন করতে চান তাদের জন্য বইগুলো খুবই উপকারী হবে। ইনশাআল্লাহ। সুতরাং অতীব গুরুত্বপূর্ণ এই প্যাকেজটি এক্ষণই অর্ডার করুণ…।


    ৳ 6,800.00৳ 10,130.00
  • জিলহজের উপহার

    01

    ⦿ লেখক: ড. খালিদ আবু শাদি

    ⦿ প্রকাশনী: সমকালীন প্রকাশন

    ⦿ বিষয়: ইবাদত ও আমল

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ১ম এডিশন-২০২০খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ৮৬ পৃষ্ঠা


    উপহার! শব্দটা শুনতেই একটা ভাল লাগা কাজ করে। আর সেই উপহার যদি হয় আরশের অধিপতির দেয়া, তবে সেই অনুভূতি কেমন হতে পারে- তা বলার অপেক্ষা রাখে না। মহান রব আমাদের জন্য জিলহজের এই ১০টি দিনকে উপহার হিসেবে প্রস্তুত করে রেখেছেন। আর এই ১০টি দিনে কিভাবে আমরা সাফল্য অর্জন করতে পারি, তা নিয়েই ড. খালিদ আবু শাদি রচনা করেছেন “জিলহজের উপহার” নামক এই বইটি। বইটিতে জিলহজ মাসের ফজিলত, গুরুত্ব ও মাহাত্ন্য সম্পর্কে অত্যন্ত হৃদয়গ্রাহী ভাষায় তুলে ধরা হয়েছে। পাশাপাশি গুনাহগার হৃদয়কে আমলের প্রতি আগ্রহী করারও চেষ্টা করা হয়েছে। জিলহজের শ্রেষ্ঠ দিনগুলোর কর্ম পরিকল্পনাকে ৪টি ভাগে ভাগ করা হয়েছে। প্রতিটি আমলের জন্য নিয়ত ও ইবাদতের মান কেমন হওয়া উচিত সে সম্পর্কে আলোচনা করা হয়েছে। প্রতিদিনের আমল-বিষয়ক “হারিয়ে যাওয়া সুন্নাহ্”-গুলোকে কিভাবে নিজেদের জীবনে প্রতিষ্ঠা করা যায় সে আলোচনাও উঠে এসেছে। আরো আছে হৃদয়গ্রাহী নাসিহা। যেটার শিরোনাম করা হয়েছে নাসিহার চাবুক নামে। সর্বোপরি একজন আমলদার ব্যক্তির জন্য এই বইটি হতে পারে একটি গাইডলাইন। বইটি পড়তে গিয়ে একজন গাফিল বান্দা সংবিৎ ফিরে পাবে। তাই বছরের এই শ্রেষ্ঠ ১০টি দিনকে অবহেলা আর অলসতায় কাটাতে না চাইলে বইটি অবশ্যই পড়া উচিত। কিভাবে এই ১০টি দিনকে প্রোডাক্টিভ করতে পারেন, আমল আর ইবাদতের চাঁদরে মুড়ে কিভাবে অনন্য উচ্চতায় পৌছতে পারেন সে অনুপ্রেরণা খুঁজে পাবেন। জিলহজ মাসের নির্দিষ্ট আমল, রীতিনীতি এবং সাওয়াবগুলো সম্পর্কে জানতে পারবেন। পাঠকদের জন্য বইটির পাতায় পাতায় লেখক একরাশ অনুপ্রেরণার বীজ বুনেছেন। মোটকথা, এই মাসটা যে কতোটা গুরুত্বপূর্ণ পাঠকরা এই বইটা পড়ে তা উপলব্ধি করতে পারবে। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 100.00৳ 140.00
  • হাইয়া আলাস সালাহ

    01

    ⦿ লেখক: শাইখ আবু আব্দিল আযিয মুনির আল-জাযায়িরি

    ⦿ প্রকাশনী: সমকালীন প্রকাশন

    ⦿ বিষয়: ছালাতের বিধি-বিধান

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ১ম এডিশন-২০২০খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ১১০ পৃষ্ঠা


    সালাতে গুরুত্ব ও উপকারিতা সম্পর্কিত খুবই চমৎকার একটি বই “হাইয়া আলাস সালাহ”। অত্যন্ত হৃদয়গ্রাহী ভাষায় বইটি উপস্থাপনা করা হয়েছে। এটি এমন একটি বই, যা পড়ে মুসলিম উম্মাহর প্রতিটি সদস্য মসজিদমুখী হবে, সালাতের ব্যাপারে যত্নশীল হবে। ইনশাআল্লাহ। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 125.00৳ 175.00
  • সবর

    01

    ⦿ লেখক: আল্লামা ইবনুল কায়্যিম আল জাওযী

    ⦿ প্রকাশনী: সমকালীন প্রকাশন

    ⦿ বিষয়: আত্মশুদ্ধি ও অনুপ্রেরণা

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ১ম এডিশন-২০১৯খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ১৭২ পৃষ্ঠা


    সবর” বইটি অসাধারণ। লেখক সমগ্র বইতেই যেন নিজের অসামান্য ইলমি যোগ্যতার প্রমাণ রেখেছেন। যখন সবরের গুরুত্ব ও মাহাত্ম্য নিয়ে লিখেছেন তখন মনে হয়েছে সবর এর চেয়ে উত্তম আর কোন আমলই হতে পারেনা। আবার, যখন শোকরের শ্রেষ্ঠত্ব নিয়ে আলোকপাত করেছেন তখন মনে হয়েছে সবকিছুই তো শোকরের উপর নির্ভরশীল। যখন সমন্বয় করেছেন, তখন আলোচ্য বিষয়ে পরিষ্কার ধারণা পাওয়া গেছে। লেখক যখন সবরের বিভিন্ন ধরন, উত্তম সবর ইত্যাদি নিয়ে আলোচনা করেছেন তখন এত স্বতঃস্ফূর্তভাবে আলোচ্য বিষয়ের অবতারণা করেছেন যে সব শ্রেণীর পাঠকেরই উক্ত বিষয়ে স্বচ্ছ ধারণা এসে যাবে। ইনশাআল্লাহ। ঠিক তেমনিভাবে শোকর নিয়ে যখন আলোচনা করেছেন তখনও পূর্ণাঙ্গ আলোচনা করেছেন। কুরআন হাদিস থেকে এত এত দলীল এত প্রামাণ্যভাবে লেখক উপস্থাপন করতে পারঙ্গম যে পাঠকমাত্রই বিমোহিত হবেন। বইয়ের দুইটি কোতূহলীদ্দীপক আলোচনার অবতারণা করা হয়েছে। একটি হচ্ছেঃ কে বেশি শ্রেষ্ঠ, ধৈর্যশীল গরীব নাকি কৃতজ্ঞ ধনী – এই বিতর্ক নিয়ে আলোচনা। দ্বিপাক্ষিক বিতর্কের স্টাইলে করা এসব আলোচনার মাধ্যমে আবারও লেখক নিজের পান্ডিত্যের স্বাক্ষর রেখেছেন। যখন ধৈর্যশীল গরীব লোকের শ্রেষ্টত্বের কথা আলোচনা করেছেন তখন এত এত দলীল এনেছেন যে আমি ভেবেছি দ্বিতীয় দলের শ্রেষ্ঠ হওয়ার কোন সুযোগই নেই। আবার যখন কৃতজ্ঞ ধনী ব্যক্তির শ্রেষ্টত্বের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেছেন তখন মনে হয়েছে তারাইতো শ্রেষ্ঠ। কুরআন, হাদিসের পাশাপাশি সালাফদের আমলও বাদ যায়নি লেখকের বিস্তারিত আলোচনা থেকে। শেষমেষ লেখক এই আলোচনার শিক্ষা টেনে অসম্ভব সুন্দরভাবে আলোচনার সমাপ্তি টেনেছেন। ঠিক তেমনিভাবে, সবর নাকি শোকর কোনটা উত্তম এ বিতর্কেরও পর্দা টেনেছেন লেখক এই বইয়ে। সবর এবং শোকর দুটিই তো আল্লাহর পছন্দনীয় গুণ। কিন্তু, উত্তম কোনটা? জানতে হলে বইটি পড়তে হবে। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 195.00৳ 265.00

    সবর

    ৳ 195.00৳ 265.00
  • সালাফদের জীবনকথা

    01

    ⦿ লেখক: মাসউদ আলিমী

    ⦿ প্রকাশনী: সমকালীন প্রকাশন

    ⦿ বিষয়: সাহাবীদের জীবনী

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ১ম এডিশন-২০১৯খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ২৪০ পৃষ্ঠা


    মুসলিম পরিমহলে “সালাফ” বলতে বোঝানো হয়, ইসলামের প্রথম তিন যুগের অনুসৃত ব্যক্তিগণকে। তাঁরা হলেন সাহাবী, তাবেয়ী ও তাবে-তাবিয়ী। স্বয়ং নবিজী ﷺ তাদেরকে সফলতার মানদন্ড হিসেবে নির্ধারন করবে দিয়েছেন। তাই দ্বীনের যে কোনো বিষয় শেখার জন্য আমাদেরকে ফিরে যেতে হবে সালাফদের জীবনের আঙিনায়। সেই আঙিনায় গিয়ে, তাদের রঙে রাঙাতে হবে নিজের জীবনকে। সেইসব সালাফগণের চমকপ্রদ কিছু ঘটনাবলি দিয়েই সাজানো হয়েছে “সালাফদের জীবনকথা” নামের এই বইটি। মূল বইটির নাম “আইনা নাহনু মিন আখলাকিস সালাফ”। লেখক হলেন শাইখ আব্দুল আযীয এবং শাইখ বাহাউদ্দীন উকাইল। বইটি বাংলায় অনুবাদ করেছেন–মাসউদ আলিমী। বইটিতে ফুটিয়ে তোলা হয়েছে — সালাফগণ কীভাবে কথা বলতেন, কীভাবে হাসতেন, কীভাবে অপর ভাইয়ের ভুল শুধরে দিতেন। বইটিতে উঠে এসেছে- তাঁদের তাকওয়া ও তাযকিয়া, যুহুদ ও জিহাদ, ইলম ও আমল, আচার ও আখলাক, ধৈর্য,নেতৃত্ব ও আনুগত্য, ফিতনার মোকাবেলা ও সময়ের গুরুত্ব। আরও উঠে এসেছে তাদের সালাত, কুরআন তিলাওয়াত, মুনাজাত ও ইবাদতের ধরন, মায়ের সেবা, রাজদরবারে প্রতি অনীহা, ভারসাম্যপূর্ন রসিকতা, ফাতওয়া প্রদানে সতর্কতাসহ গুরুত্বপূর্ন কিছু বিষয়। এরকম গুরুত্বপূর্ন মোট ২৬ টি শিরোনামে ২৯৩টি বাস্তব ঘটনা বইটিতে স্থান পেয়েছে। মোট কথা সালাফগণের সার্বিক জীবনপদ্ধতি কেমন ছিল- তার সারনির্যাস তুলে ধরা হয়েছে বইটিতে। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 235.00৳ 320.00
  • কুরআনের সাথে হৃদয়ের কথা

    01

    ⦿ লেখক: আব্দুল্লাহ মজুমদার

    ⦿ প্রকাশনী: সমকালীন প্রকাশন

    ⦿ বিষয়: কুরআন বিষয়ক আলোচনা

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ১ম এডিশন-২০১৯খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ১৬৮ পৃষ্ঠা


    কুরআনকে কেন্দ্র করে লেখা হয়েছে লক্ষ লক্ষ বই। যে বইগুলোর মাধ্যমে পবিত্র কুরআনকে আরো বেশি উপলব্ধি করা যায়, কুরআনের দিকে ছুটে যেতে আরো অনুপ্রেরনা যোগায়, কুরআনের সাথে হৃদয়ের বন্ধন আরো দৃঢ় হয়। তেমনই একটা বই হচ্ছে শাইখ ইবরাহীম আস সাকরান রচিত “কুরআনের সাথে হৃদয়ের কথা”। বইটিতে কুরআনের সঙ্গে সম্পর্ক এবং সেই সম্পর্কের সূত্র ধরে জীবনের সমস্যাগুলোর সমাধান বের করার প্রচেষ্টা তুলে ধরা হয়েছে। কিভাবে কুরআন নিয়ে তাদাব্বুর করা উচিত, কুরআনের কথা থেকে কিভাবে শিক্ষা নেয়া উচিত এসব বিষয়ে বিস্তারিত আলোকপাত করা হয়েছে বইটিতে। ঈমানের অর্থ, আখিরাতের স্মরণ, আল্লাহর ভয়, হৃদয়ের কাঠিন্য, পার্থিব পেশা, ফজরের সালাতের গুরুত্ব, সালাতকে জীবনে প্রতিষ্ঠা, তাহাজ্জুদ নিয়ে হৃদয় বিগলিত আলোচনা, নিফাকের পরিচয়, আল্লাহর পরিচয়, তাওয়াক্কুলের গুরুত্ব, শক্তিমান বান্দা হওয়ার উপায়, ঈমানের সর্বোচ্চ স্তরে আরোহনের উপায় ও সবশেষে অন্যের গুনাহের দায়ভার গ্রহনের কারন সম্পর্কে হৃদয়গ্রাহী আলোচনা রয়েছে বইটিতে। মোটকথা লেখক তার চিন্তা গবেষনার সার নির্যাস তুলে ধরেছেন এই বইটিতে। বইটি পাঠকের চিন্তার জগতে আলোড়ন সৃষ্টি করবে; কুরআনের সঙ্গে বিশেষ সম্পর্ক স্থাপনে উদ্বুদ্ধ করবে এবং সেই সম্পর্কের সূত্র ধরে জীবনের সমস্যার সমাধান খুঁজে বের করতে সাহায্য করবে। বইটি বাংলায় অনুবাদ করেছে – আব্দুল্লাহ মজুমদার। তার অনুবাদের হাত বরাবরই প্রশংসনীয়, সাবলীল এবং প্রাঞ্জল। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 190.00৳ 260.00
  • নবীজি ﷺ যেমন ছিলেন তিনি

    01

    ⦿ লেখক: ড. আয়েয আল-কারনী

    ⦿ প্রকাশনী: সমকালীন প্রকাশন

    ⦿ বিষয়: সীরাতে রাসুল (ছাঃ)

    ⦿ ভাষা: বাংলা

    ⦿ সংস্করণ: ১ম এডিশন-২০১৯খ্রি.

    ⦿ পৃষ্ঠা: ২০৮ পৃষ্ঠা


    নবীজি ﷺ যেমন ছিলেন তিনি” বইটি গতানুগতিক কোনো সীরাতগ্রন্থ নয়। বইটিতে গৎবাঁধা স্টাইলে নবীজির জীবনের বর্ণনা দেয়া হয়নি । নবীজির জীবনের বিভিন্ন দিক সুন্দর, সহজবোধ্য, সুখপাঠ্য এবং হৃদয়গ্রাহী করে তুলে ধরা হয়েছে। ড. আয়েয আল-কারনীর অতুলনীয় লেখনশৈলীর ফলেই বইটা হয়ে উঠেছে অনন্য ও অসাধারণ! বইটিতে স্থান পেয়েছে নবীজির ব্যক্তিজীবন। তার ধৈর্যধারণের পদ্ধতি, সহনশীলতা, বিনয়, আত্নত্যাগ, দয়ার পরিধি, বীরত্ব, একান্ত ইবাদাত, হাসি-কান্না ইত্যাদি। মোটকথা, বইটির পাতায় পাতায় মুখর হয়ে উঠেছে নবীজির সকাল-সন্ধ্যার ব্যক্তিজীবনের এক অন্যরকম উপাখ্যান। আমাদের নবীজি ছিলেন জীবন্ত কুরআন। কুরআনে যে বিষয়গুলো থিওরি আকারে আছে, নবীজির জীবনের দিকে তাকালে সেটাই জীবন্ত হয়ে ওঠে। এ বইটিতে নবীজির ব্যক্তিজীবনের সেই অমূল্য দিকগুলো জীবন্ত হয়ে উঠেছে। নবীজির জীবনিকে নিজের জন্য ‘পাঠশালা’ বানিয়ে নিতে চাইলে অবশ্যই এই বইটা পড়তে হবে। বইটি যেকোনো সীরাত প্রেমিক পাঠকের হৃদয়ের তৃষ্ণা নিবারণ করতে সাহায্য করবে। আর বইটি বাংলায় অনুবাদ করেছেন মুরসালিন নিলয়। বাংলা ভাষায় নবীজিকে নিয়ে এ বইটি একটি নতুন সংযোজন। সম্পূর্ন ভিন্ন ধাঁচের একটি বই। নবীজিকে একদম শুরু থেকে কেউ জানতে চাইলে, চিনতে চাইলে এ বইটা অবশ্যই পড়া উচিত। এমন গুরুত্বপূর্ণ একটি বই প্রতিটি মুসলিমের ঘরে ঘরে থাকা একান্ত জরুরী। আপনার কপিটি এক্ষণই অর্ডার করুণ…। ইনশাআল্লাহ।

    ৳ 205.00৳ 278.00